সত্যজিৎ রায়ের স্মরণে

0
199

টলি রিপোর্টার ডেস্ক : “গোখলে মেমোরিয়াল গার্লস কলেজ”-এর ইংরেজি বিভাগের পক্ষ থেকে তিনদিনব্যাপী একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সত্যজিৎ রায়ের স্মরণে। অনুষ্ঠানটি হবে ১লা থেকে ৩রা জুলাই । এটি সরাসরি সম্প্রচারিত হবে গোখলে মেমোরিয়াল গার্লস কলেজের ইউটিউব চ্যানেল থেকে। কোভিড পরিস্থিতির জন্য এই আলাপ আলোচনা ভার্চুয়াল হবে। এই আলোচনা শুরুর আগে বিকেল চারটেয় ” মহারাজা তোমাকে সেলাম ” গানের মাধ্যমে দেখানো হবে মূল্যবান মূহুর্ত আর অডিও ভিসুয়াল বাইটস নামী পরিচালক আর অভিনেতা অভিনেত্রীদের। এই অনুষ্ঠানের অফিসিয়াল পার্টনার ক্লিক-এর ওটিটি প্ল্যাটফর্ম।

এই অনুষ্ঠানের কর্মসূচিতে থাকছে একটি একাডেমিক ওয়েব‌উ‌ইনার । সত্যজিৎ রায়ের চলচ্চিত্রের আধুনিকতার ভিত্তিতে এই আলোচনাটি হবে। দ্বিতীয়ত থাকছে ইন্টার কলেজ প্রবন্ধ রচনার একটি প্রতিযোগিতা। তার বিষয় হবে “আমার চোখে সত্যজিৎ”। এছাড়াও থাকছে ইন্টার কলেজ কুইজ প্রতিযোগিতা যার নাম “মগজাস্ত্র”।
এবং থাকছে অত্যন্ত দৃষ্টান্তমূলক একটা মিলন বা আলোচনা “জলসাঘর” . যেখানে সত্যজিৎ রায়ের ফিল্মে যারা যারা কাজ করেছেন, তাঁরা তাদের ব্যাক্তিগত মতামত জানাবেন। নিজের নিজের অভিজ্ঞতা ও সত্যজিৎ রায়ের সম্বন্ধে অনেক অজানা কথা আলোচনা করবেন শর্মিলা ঠাকুর, ধৃতিমান চ্যাটার্জী, অপর্ণা সেন, বরুন চান্দা, সিদ্ধার্থ চ্যাটার্জি এবং ডাক্তার মধুজা মুখার্জী । এই অনুষ্ঠানটি অশোক বিশ্বনাথন পরিচালনা করবেন।
“জলসাঘর” লাইভ দেখানো হবে ৩ রা জুলাই ২০২১ , বিকেল পাঁচটায়।

পরিচালক ও অভিনেতা আর অভিনেত্রীদের নামের তালিকা
ইন্দ্রাশিস আচার্য
বোধয়ন মুখার্জি
সৃজিত মুখার্জি
ইন্দ্রনীল রায়চৌধুরী
সৌমিক সেন
কমলেশ্বর মুখার্জি
জয়দীপ মুখার্জি
চন্দ্রাশীষ রায়
সুপ্রিয় সেন
পরমব্রত চট্টোপাধ্যায়
সাহেব ভট্টাচার্য
অনির্বাণ চক্রবর্তী
সৌরভ দাস
রঞ্জিত মল্লিক
বিপ্লব চ্যাটার্জী
জিৎ বোস
তথাগত মুখার্জি

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here