ইস্টবেঙ্গলের মাঠে চলছে উমা ধারাবাহিকের শুটিং

0
136

জোনাকি পণ্ডিত : আসছে উমার স্পেশাল এপিসোড ১৫ ই নভেম্বর সোমবার ঠিক সন্ধ্যে ৭ টায় ।উমা ধারাবাহিকটা মূলত মেয়েদের ক্রিকেট খেলার যে পরিধি সেটাকে গোটা বিশ্বের কাছে তুলে ধরতেই এই গল্প। উমা ধারাবাহিকের ক্রিকেট এপিসোডের যে সুট হচ্ছে সেটা ইস্টবেঙ্গলের মাঠে। বড়ো মাঠ, গ্যালারি প্রচুর প্লেয়ার্স সেইসাথে কোচ রয়েছে। আলিয়া এবং উমাকে ট্রেনিং দিচ্ছে। এই ধারাবাহিকের সব থেকে আকর্ষণীয় যে দিক সেটা হল মূলত মেঘা সিরিয়াল ঘরের মধ্যে ড্রইং রুমের মধ্যে হয়। কিন্তু এই উমা গল্পে খোলা মাঠের মাঝে সুট।

এ তো গেল শুটিং এর কথা এবার আসা যাক মূল গল্পে…..

উমা ধারাবাহিকে এখন উমার জীবনের সবচেয়ে বড়ো লড়াই। উমা শুধুমাত্র তার পরিবারকে বাঁচাতে আলিয়ার জায়গায় ক্রিকেট খেলতে বাধ্য হয়। দিদির বিয়ের জন্য টাকা জোগাড় করতেই উমা আলিয়া সেজে লুকিয়ে ক্রিকেট খেলতে মাঠে নামে, কয়েক বছর পর আবার ব্যাট ধরে উমা, যা একসময়ে তার স্বপ্ন ছিল। কিন্তু উমার আলিয়া সাজার এই সত্য কি গোপন থাকবে?

গল্পে আগেই দেখা গেছে উমা ক্রিকেট খেলা ছেড়ে দিয়েছে, কিন্তু তার পরিবারকে সমর্থন করতে এবং তার দিদির বিয়ে ঠিকঠাকভাবে সম্পন্ন করতে তার অনেক অর্থের প্রয়োজন। উমা এখন আলিয়া বোসের মত একজন বিশিষ্ট এবং খ্যাতিমান ক্রিকেটারের সহকারী হিসেবে কাজ করেন। উমা তার এই বিপদে আলিয়াকে ঋণের জন্য বললে আলিয়া তাকে ব্ল্যাকমেইল করে বলে সে টাকা দিতে পারে একটাই শর্তে, উমাকে আলিয়ার ছদ্মবেশ ধারণ করতে হবে এবং তার জন্য একটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে হবে এবং তাও সম্পূর্ণ গোপনীয়তার সাথে। উমা প্রথমে এই শর্ত প্রত্যাখ্যান করেছে কারণ সে আর কখনো ক্রিকেট না খেলার শপথ নিয়েছে কিন্তু শেষ পর্যন্ত তার পরিবারের কথা এবং তার দিদির বিয়ের কথা ভেবে রাজি হতে বাধ্য হয়।

উমা ম্যাচের দিন আলিয়ার ইউনিফর্ম এবং গিয়ার পরে আলিয়া হওয়ার ভান করে ক্রিকেট ম্যাচ খেলতে নামে। কিন্তু এই যে উমা আলিয়া হয়ে মাঠে নামছে সেটা কি গোপন থাকবে? আলিয়াও ভয় পাচ্ছে যে সবাই জানতে পেরে যাবেনা তো যে মাঠে আলিয়া নয় উমা খেলছে! বা অভি জানতে পেরে যাবেনা তো যে উমা ভালো খেলে! এই সবকিছু নিয়ে বিরাট চিন্তায় আলিয়া। এদিকে অভিমন্যু সন্দেহ করছে যে কিছু ভুল আছে। কি হতে চলেছে এবার! উমা কি খেলার কথা গোপন রাখতে পারবে? নাকি সত্যিটা ফাঁস হয়ে যাবে?

 

শুটিংয়ের মাঠ থেকে কাজের ফাঁকে অভিনেতা – অভিনেত্রী ও উমার যিনি পরিচালক তিনি কি বলছেন একবার শুনে নেওয়া যাক।

পরিচালক সুশান্ত দাস বললেন: আমরা উমার একটা স্পেশাল সিকোয়েন্স সুট করছি ইস্টবেঙ্গল মাঠে।গত ৩ দিন ধরে। সিকোয়েন্স টায় দেখতে পাবো উমা প্রথমবার বড়ো ম্যাচ খেলতে নামছে। কিভাবে গল্পটা সম্ভব হবে সেটা দেখার জন্য দর্শকদের প্রতিদিনের এপিসোডে চোখ রাখতে বলেছেন।

অভিনেত্রী সিঞ্জিনি ওরফে উমা শুটিংয়ের মাঠ থেকে দর্শকদের উদ্দেশ্যে বললেন: আপনারা চারপাশ দেখে বুঝতেই পারছেন উমা এখন খেলতে এসেছে। এই যে উমা এত বছর পর খেলবে আলিয়ার হয়ে।এটা কি সবাই জানতে পারবে? সেটার জন্য আপনাদের চোখ রাখতে হবে জি বাংলার পর্দায়।

অভিনেতা নীল ওরফে অভি কি বললেন শুটিংয়ে এসে : উমা ক্রিকেটের এপিসোডের সুট হচ্ছে।আমরা চলে এসেছি একটা দারুন জায়গায়। একটা বড়ো মাঠ, গ্যালারি। আমার নিজের ক্রিকেট খেলতে খুব ভালো লাগে তাই দারুন মজা করছি। আর আপনারা দেখতে ভুলবেন না উমা।

অভিনেত্রী রেশমী সেন চরিত্রে যিনি তরুলতা বোস নামে পরিচিতি তিনি শুটিংয়ের মাঠে দাড়িয়ে বললেন: আজ ভীষণ টেনশন এ আছি। আমার বেবি আলিয়ার হয়ে আজ উমা ক্রিকেট খেলতে নামছে। উমা কি আদৌ খেলতে পারবে? কারণ উমা যদি খেলতে না পারে তাহলে আমার মেয়ের সিলেকশন টা হবে না ।

অভিনেত্রী শ্রীতমা মিত্র ওরফে আলিয়া তিনি ঠিক কি বললেন শুটিংয়ের ময়দান থেকে?
ইতিমধ্যেই তারা চলে এসেছে শুটিংয়ের জন্য। সকাল সকাল। ঠান্ডার আমেজ আছে। আজ আমার অর্থাৎ আলিয়ার ম্যাচ। কিন্তু কোমরে চোট লাগার জন্য আমি খেলতে পারছিনা সেই জায়গায় উমা খেলতে নেমেছে।তবে উমার ও কিছু স্বার্থ আছে। উমা ওর দিদির বিয়ের জন্য বেশ কিছু টাকা ধার চায় আলিয়ার কাছে কিন্তু আলিয়া শর্ত দেয় উমা যদি তার হয়ে মাঠে নামে তবেই সে টাকা দেবে। কিন্তু এখন সব ঠিক থাকবে তো?? ধরা পড়ে যাবেনা তো আলিয়া? এই নিয়ে ভীষন চিন্তায় আছি। কি হতে চলেছে সেটা জানার জন্য চোখ রাখুন জি বাংলার পর্দায়।

জানতে হলে দেখুন উমার স্পেশাল এপিসোড ১৫ ই নভেম্বর অর্থাৎ সোমবার ঠিক সন্ধ্যে ৭ টায় শুধু মাত্র জি – বাংলায় ও জি – বাংলা এইচ ডি তে।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here