স্টার জলসায় আসতে চলেছে এক নতুন ধারাবাহিক ‘আলতা ফড়িং’

0
120

অনিন্দিতা দাস : স্টার জলসায় আসতে চলেছে এক নতুন ধারাবাহিক ‘আলতা ফড়িং’। আমফানের মতো ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ের কাহিনী এবার আসতে চলেছে ছোটপর্দায়। আমফান যে কতটা সর্বগ্রাসী তা বাংলার এই ধারাবাহিকে দেখানো হবে। তবে শুধুমাত্র আমফান নয়, সমাজের খেটে খাওয়া নিম্নবিত্ত মানুষদের জীবনকাহিনী নিয়েই তৈরী হতে চলেছে এই ধারাবাহিক। এই গল্প ফড়িং এবং তার মায়ের জীবন সংগ্রামের গল্প।

সংগ্রাম, দৃঢ়তা এবং অদম্য সাহসের গল্প নিয়ে তৈরী হচ্ছে এই ধারাবাহিক। ধারাবাহিকের প্রোমো ইতিমধ্যে বেশ প্রশংসা পেয়েছে দর্শকমহলে। আরও একবার এক অন্য স্বাদের গল্প দর্শকদের সামনে নিয়ে আসতে চলেছে সুশান্ত দাসের টেন্ট সিনেমা প্রোডাকশন হাউজ। এর আগে যিনি কে আপন কে পর এর মতো সিরিয়াল তৈরি করেছেন, যা সাড়ে চার বছরেরও বেশি সময় ধরে দর্শকদের হৃদয়কে মুগ্ধ করেছে। তারপর একের পর এক গ্রামার রাণী বিনা পানি, তিতলি এবং জবার মতো বিভিন্ন আইকনিক চরিত্র বাংলাকে উপহার দিয়েছেন।

যে কোনো পরিস্থিতিতেই খাঁটি প্রতিভা মাথা তুলে দাঁড়াতে পারে – একথা ভুলে গেলে চলবে না। ধারাবাহিকের এই গল্পে তেমনই তীব্র প্রতিভা ফড়িং এর। অত্যধিক কষ্টের মধ্যে জন্ম নিলেও সেই সব কষ্ট দাঁতে দাঁত চেপে সহ্য করে সে, তার শিরায় শিরায় রয়েছে জিমন্যাস্টিকসের খাঁটি প্রতিভা।

গল্পের নায়িকা ফড়িং হল একটি অল্পবয়সী গরীব ঘরের মেয়ে, কিন্তু তার জিমন্যাস্টিকসের প্রতিভা সম্বন্ধে সে অবগত নয়। তার এই প্রতিভা সম্পূর্ণ ঈশ্বরেপ্রদত্ত। ধারাবাহিকের এই গল্পে দেখানো হবে কিভাবে চরম দারিদ্র্যতা থেকে মাথা তুলে দাঁড়াবে ফড়িং। তার এই অসাধারণ প্রতিভার জাগরণ ঘটিয়ে অলিম্পিকে স্বর্ণপদক জয়ের পথে পা বাড়াবে সে। শুধুমাত্র একটা সুযোগের অপেক্ষা।

ফড়িং, একজন ইটভাটার শ্রমিক রাধারানীর মেয়ে, দিন আনে দিন খায়। মা ইটভাটার শ্রমিক হলেও মেয়ে হতে চায় বড় মাপের জিমনাস্ট। মা তা মন থেকে চাইলেও মেয়ের স্বপ্নের বাস্তব রূপ সম্ভব হবে না জেনে মা তাকে প্রতি মুহূর্তে বারণ করে জিমনাস্টিকের খেলা দেখাতে। জীবনযাপনের জন্য প্রতিদিনের নিরন্তর সংগ্রাম তাকে স্বপ্ন দেখতে দেয় না। কিন্তু এই দারিদ্র্যতার মধ্যেও ঈশ্বর তাদের জন্য আরও অনেক বিপর্যয়ের পরিকল্পনা করে রাখে। তবে এতো কষ্টের মাঝেও ফড়িং হাসতে ভুলে যায় না। তার পুরো পৃথিবী জুড়েই আছে তার মা। মা ছাড়া তার আর কেউ নেই। মা ও মেয়ে দুজনে তাদের দৈনন্দিন সংগ্রামের মধ্যে একে অপরের মধ্যে সান্ত্বনা খুঁজে পায়। মায়ের হাজার বারণ সত্ত্বেও মেয়ে জিমন্যাস্টিকের খেলা দেখানো থামায় না।

কিন্তু মা মেয়ের এই অভাবের সংসারে ভয়ঙ্কর বাধা হয়ে দাঁড়ায় আমফান। আমফানের রাতে জলের তোড়ে মোড় ঘোরে মা-মেয়ের জীবনে। আমফানের জলের তোড়ে ভেসে যায় মেয়েটি। প্রবল জলোচ্ছ্বাসে হাত ছেড়ে যায় মায়ের। মেয়েটি প্রাণপণে বাঁচার চেষ্টা করে। মাকে ছাড়া যে ফড়িংয়ের আর কেউ নেই। অবশেষে এক সুপুরুষ আসে সেই মেয়েটিকে উদ্ধার করতে। মেয়েটি জলের তোড়ে অজ্ঞান হয়ে যায়। কিন্তু শেষমেষ ফড়িংকে উদ্ধার করতে পারে সেই সুপুরুষ। তিনি হলেন এক মধ্যবিত্ত ব্যাঙ্কার, নাম অভ্র। অভ্র ফড়িংকে তার মাকে খুঁজতে সাহায্য করেন।

ফড়িং এর ভাগ্য তাকে কোথায় নিয়ে গিয়ে দাঁড় করায় এখন সেটাই দেখার। তার জীবনের এতো সঙ্কটপূর্ণ পরিস্থিতিতেও ফড়িং দমে যায় না। সে তার লড়াই চালিয়ে যায়। পরিচালক আশা রাখছেন দর্শক অভিভূত হবে এই দেখে যে পরিস্থিতি কখনও ইচ্ছা শক্তির কাছে বাধা হতে পারে না। মানুষ যদি একবার মনে করে সে ঘুরে দাঁড়াবেই, সেখানে ভগবানেরও সাধ্য নেই তাকে আটকানোর।

নতুন ধারাবাহিক ‘আলতা ফড়িং’এ ফড়িং এর ভূমিকায় অভিনয়ে রয়েছে এক নতুন মুখ। নায়িকার ভূমিকায় তিনি নতুন হলেও বাংলা সিরিয়ালে এর আগেও তিনি অভিনয় করেছেন। বিনোদন জগতের সঙ্গে বেশ অনেকদিন ধরেই যুক্ত তিনি। আলতা ফড়িং এর নায়িকার আসল নাম খেয়ালী মন্ডল। খেয়ালী মন্ডল বর্তমানে কালার্স বাংলায় মৌ এর বাড়ি ধারাবাহিকে পার্শ্বচরিত্রে অভিনয় করছেন। অভিনয়ের পাশাপাশি নাচেও বিশেষ পারদর্শী খেয়ালী।

নায়ক অভ্রদীপ চ্যাটার্জির ভূমিকায় থাকছেন সদ্য শেষ হওয়া ধারাবাহিক শ্রীময়ীতে দিঠির স্বামীর চরিত্রে অভিনয় করা ঐতিহ্য ওরফে অর্ণব বন্দ্যোপাধ্যায়। ফড়িং এর মা রাধারাণীর চরিত্রে অভিনয় করবেন শাঁওলি চট্টোপাধ্যায়। আর কারা কারা অভিনয় করতে চলেছেন এই ধারাবাহিকে তার আভাস এখনও মেলেনি।

ধারাবাহিকের এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে চ্যানেলের মুখপাত্র বলেন, “গল্পে দেখানো হবে একটি নির্ভীক দরিদ্র মেয়ের যাত্রা। যে প্রবল দারিদ্র্যেতার সঙ্গে লড়াই করে তার স্বপ্ন পূরণের দিকে এগিয়ে যায়। আর তার সেই স্বপ্ন পূরণের সাথে সাথে তার জীবনের মোড় ঘুরিয়ে দেয়। আমরা আশা রাখছি যে এই সিরিয়ালটি দর্শকদের মনে দাগ কাটতে পারবে। ফড়িং চরিত্রটি সমাজের পিছিয়ে পড়া অনেক মানুষকে অনুপ্রাণিত করবে।”

আগামী ১০ই জানুয়ারী সোম-রবি সন্ধ্যে সাড়ে সাতটা থেকে শুধুমাত্র স্টার জলসার পর্দায় দেখা যাবে এই ধারাবাহিক। আমফান কীভাবে মায়ের থেকে তার সন্তানকে দূরে সরিয়ে দেবে তা নিয়েই মূলত গল্প এই ধারাবাহিকের। মা-মেয়ের কী আবার দেখা হবে? ভাগ্যের ফেরে কী আবার মায়ের কোলে ফিরে আসতে পারবে ফড়িং? কি মনে হয় আপনাদের? তা জানতে হলে চোখ রাখতে হবে আলতা ফড়িং ধারাবাহিকে শুধুমাত্র স্টার জলসা এবং স্টার জলসা এইচডি।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here