পরিচালক অরিন্দম শীল এর পরিচালনায় আসছে ‘ব্যোমকেশ’

0
127

পরিচালক অরিন্দম শীল এর পরিচালনায় চতুর্থ ‘ব্যোমকেশ’ নিয়ে আসতে চলেছেন। শরদিন্দু বন্দ্যোপাধ্যায় এর অসম্পূর্ণ রয়ে যাওয়া গল্প “বিশু পাল বধ” কে এবার সম্পূর্ণ রূপে হাজির করতে চলেছেন পরিচালক অরিন্দম শীল। ‘ব্যোমকেশ’ এর চরিত্রে আবারও দেখা মিলবে আবীর চ্যাটার্জী র। ‘সত্যবতীর’ চরিত্রে অভিনয় করেছেন সোহিনী সরকার। তবে এবারে ‘অজিত’ এর চরিত্রে দেখা যাবে সুহোত্র মুখোপাধ্যায়কে। সাহিত্যের পাতায় একটি রয়ে যাওয়া অসম্পূর্ণ মৃত্যু রহস্যকে কীভাবে সম্পূর্ণ রূপ দিতে চলেছেন পরিচালক। তাই দেখার পালা, ।

আগামী ১১ই আগস্ট বড় পর্দায় মুক্তি পাবে “ব্যোমকেশ”। আর তার আগে হয়ে গেল ছবির মহরত। এদিনের মহরৎ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির পরিচালক সহ অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীরা।২০১৫-তে ‘হর হর ব্যোমকেশ’, ২০১৬-তে ‘ব্যোমকেশ পর্ব’ এবং ২০১৮-তে ‘ব্যোমকেশ গোত্র’ দর্শকদের উপহার দিয়েছেন পরিচালক অরিন্দম শীল।

এবারেও ব্যোমকেশ ও সত্যবতীরচরিত্রে অভিনয় করবেন আবির চট্টোপাধ্যায় এবং সোহিনী সরকার। সাতের দশকের প্রেক্ষাপটে লেখা এই কাহিনির প্রেক্ষাপট বাংলার রঙ্গমঞ্চ তথা থিয়েটার। ব্যোমকেশ থিয়েটারে যান একটি নাটক দেখতে। আর নাটক চলাকালীন স্টেজেই মৃত্যু হয় এক অভিনেতার। ঘটনার সত্যান্বেষণে নামেন ব্যোমকেশ বক্সী। আর তারপর ভালোবাসা, অর্থ, প্রতারণার মতো একের পর এক দিক সামনে আসতে থাকে। অসম্পূর্ণ এই কাহিনিটিকে সম্পূর্ণ রূপে দর্শকদের সামনে তুলে ধরার চ্যালেঞ্জ নিয়েছেন পরিচালক। ছবির চিত্রনাট্য লিখছেন পদ্মনাভ দাশগুপ্ত।এখন দেখার আগামী ১১ই আগস্ট “ব্যোমকেশ” দর্শকদের কাছে কতটা গ্রহণ যোগ্য হয় ।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here